Title Image

Blog

More Canadian universities allowed to welcome international students

More Canadian universities allowed to welcome international students

কানাডা বর্তমানে COVID-19 মহামারী চলাকালীন আন্তর্জাতিক শিক্ষার্থীদের স্বাগত জানাতে অনুমোদিত Designated Learning Institutions (DLIs) এর তালিকা আপডেট করেছে।

DLI হল একটি স্কুল, বিশ্ববিদ্যালয় বা কলেজ যা আন্তর্জাতিক শিক্ষার্থীদের ভর্তির নেওয়ার অনুমতি পায়। কানাডা এর আগে COVID-19 এর বিস্তার রোধে অপ্রয়োজনীয় ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছিল।

 

 

ভ্রমণ নিষেধাজ্ঞাগুলোতে প্রথমে নতুন আন্তর্জাতিক শিক্ষার্থীরাও অন্তর্ভুক্ত ছিল। ১৮ মার্চ বা তার আগে যাদের কাছে স্টাডি পারমিট বা অনুমোদন পেয়েছে, কেবল তাদেরই কানাডায় ভ্রমণের অনুমতি দেওয়া হয়েছিল। তবে কানাডা সম্প্রতি আরও আন্তর্জাতিক শিক্ষার্থীদের দেশে পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য নিষেধাজ্ঞা আরও সহজ করতে শুরু করেছে।

এই অনুমোদিত তালিকায় অন্তর্ভুগত হতে ইচ্ছুক সংস্থাগুলির অবশ্যই তাদের প্রাদেশিক বা আঞ্চলিক সরকার দ্বারা অনুমোদিত একটি COVID-19 প্রস্তুতি পরিকল্পনা (readiness plan) থাকতে হবে।

এই অনুমোদিত DLI গুলিতে ভর্তির জন্য ইচ্ছুক শিক্ষার্থীরা কানাডার ভ্রমণের নিষেধাজ্ঞা পাবে না এবং সেই সাথে বর্ডার অফিসিয়াল দ্বারা কানাডায় প্রবেশের সম্ভবত অনুমতি পাবে।

Ontario ভিত্তিক অনেক প্রতিষ্ঠান যেমন University of Waterloo, Ryerson University, OCAD University এবং University of Windsor ও যুক্ত করা হয়েছে।

আন্তর্জাতিক শিক্ষার্থী সহ কানাডায় প্রবেশকারী সমস্ত ব্যক্তিকে আইন অনুযায়ী ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে থাকা আবশ্যক। এটি করতে ব্যর্থ হলে বড় রকমের জরিমানা হতে পারে। এছাড়াও, কানাডায় ভ্রমণকারীদের, বিশেষত বিমানের মাধ্যমে, ArriveCAN মোবাইল অ্যাপ্লিকেশনটি ইনস্টল করতে হবে। আপনাকে আপনার ভ্রমণ এবং যোগাযোগের তথ্য, আপনার কোয়ারেন্টাইন প্ল্যান, পাশাপাশি একটি দৈনিক COVID-19 symptom self assessment জমা দিতে হবে।

আপনি কোথায় কোয়ারানটাইন করতে চান এবং কীভাবে খাদ্য ও ওষুধের মতো প্রয়োজনীয় আইটেমগুলি পাওয়ার পরিকল্পনা করছেন, এই বিষয়গুলো কোয়ারান্টাইন প্ল্যানের অন্তর্ভুক্ত।

 

No Comments
Post a comment